ভূমি সংস্কার বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ August ২০১৯

চেয়ারম্যান মহোদয়ের জীবনালেখ্য

বেগম উম্মুল হাছনা,  ২৭শে মে ২০১৯ তারিখে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং ০১লা আগষ্ট ২০১৯ তারিখে সচিব পদে পদোন্নতি প্রাপ্ত  হন।  বোর্ডে যোগদানের পূর্বে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিবালয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ  পদে অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব, উপসচিব, সিনিয়র সহকারী সচিব ও সহকারী সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

 

তিনি ১৯৮৮ সালের বিসিএস (প্রশাসন) ক্যাডারে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৮৮-১৯৯২ সাল পর্যন্ত সিলেট ও গাজীপুর জেলার সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। 

 

ময়মনসিংহ জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী এ কর্মকর্তা ব্যক্তি জীবনে এক কন্যা সন্তানের জননী। তিনি গনিত বিষয়ে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

 

সরকারি দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, নেপাল, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া, চীন, আলজেরিয়া,থাইল্যান্ড ও  ভারত ভ্রমণ করেছেন।


Share with :

Facebook Facebook